বাবার রোষানলে
- মুহাঃ আমীন ইসলাম ০২-০৫-২০২৪

(মাত্রাবৃত্ত: ৫+৫+৫+২)
(শিশু তুহিন হত্যা প্রসঙ্গে)

****************
বাবা হলেন বটবৃক্ষ
মানের মালা গলে
ধর্মে তাঁর অনেক দাম
কর্মে ধরা চলে।

মহান বাবা কখনও বা
ফুঁসলো রোষানলে
জাতি নিধন করতে গিয়ে
ছেলে দিলেন জলে।

সব দিনের মতই ছেলে
ঘুমায় আগেভাগে,
আজকে বাবা নিঠুর হবা
কে জানতো তা আগে?

মায়ের কোলে ছিলাম সুখে
ভাঙালি ঘুমকলি
সর্বগ্রাসী হিংসা পুষে
করলো আহা বলি!

নিঠুর বাবা নিঠুর চাচা
কানটা খুলে শোনো
কাল হাশরে প্রভুর সনে
উঠবে খালি দু'নো।
___________________♪♪♪
১৭ই অক্টোবর ২০১৯ইং
বৃহস্পতিবার, দুপুর: ২:২০মি.
জয়দেবপুর, গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।